ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

১৯১ রানে অলআউট পাকিস্তান

মহারণের দামামা বেজেছে। এক লাখ ৩২ হাজারের গ্যালারি ভরে গেছে কানায় কানায়। কিন্তু ময়দানি লড়াইয়ে প্রথম পর্বে বারুদ ছোটাতে পারেনি পাকিস্তান। ব্যাট হাতে লড়তে পারেনি। ভারতের দাপুটে বোলিংয়ে বাবর আজমের দল ৪২.৫ ওভারে ১৯১ রানে অলআউট হয়ে গেছে। শনিবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে বোলিং নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। আহমেদাবাদে সন্ধ্যা থেকেই শিশির পড়া শুরু হয়। যে কারণে পরে ব্যাট করার ঝুঁকি নেননি তিনি।


ব্যাট করতে নেমে পাকিস্তান ভালো শুরু পেয়েছিল। ইমাম উলের সঙ্গে তরুণ আব্দুল্লাহ শফিক ৪১ রানে জুটি দেন। আগের ম্যাচে সেঞ্চুরি করা আব্দুল্লাহ ফিরে যান ২০ রান করে। পরে ইমাম উল ৩৬ রান করে আউট হন।


ওই ধাক্কা সামাল দেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তাদের জুটি ৭৮ রানে যেতেই ফিরে যান ফিফটি করা অধিনায়ক বাবর। তিনি ৫০ রানের ইনিংস খেলেন। অধিনায়ক ফিরতেই ধসে যায় পাকিস্তানের ইনিংস। বাবর ফিরে যান দলের ১৫৫ রানে। পরের সাত ব্যাটার মাত্র ৩৬ রান যোগ করতে পারেন।


একে ব্যর্থ হয়ে ফিরে যান সৌদ শাকিল (৬), ইফতিখান আহমেদ (৪)। ক্রিজে থাকা মোহাম্মদ রিজওয়ানও দলকে ভরসা দিতে পারেননি। তিনি ৬৯ বলে সাতটি চারের শটে ৪৯ রান করে বোল্ড হন। ভারতের তিন পেসার জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও হার্ডিক পান্ডিয়া এবং স্পিনার কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নিয়েছেন।

ads

Our Facebook Page